Home Apps 10 Best Google’s app!! Bangla Review

10 Best Google’s app!! Bangla Review

232
0

10 best apps by google

 

আসসালামু আলাইকুম! 

 আজকাল আমরা সবাই স্মার্টফোন ব্যাবহার করি। শুধু স্মার্টফোন থাকলে কি স্মার্ট ভাবে ব্যাবহার করা য়ায়? স্মার্টফোন স্মার্টলী ব্যাবহারের জন্য গুগোলের ১০ টি স্মার্ট অ্যাপস আপনাদের সাথে পরিচয় করে দিবো।

১।  Find My Device By Google :

আপনার মোবাইল, টেবলেট এবং স্মার্ট ওয়াচ ডিভাইস গুলো হাত ছারা বা হারিয়ে গেছে তা খুজে পেতে সাহায্য করবে এই ফাইন্ড মাই ডিভাইস । মোবাইল ফোনের ডাটা সেফ রাখার জন্য সাউন্ড বা রিংটন বাজিয়ে খুজিয়ে পেতে সাহায্য করবে।

যদি দেখেন আপনার মোবাইল টি হাতে নাগালের বাহিরে, তাহলে আপনি মোবাইলে সব ডাটা ডিলিট এবং মোবাইল লক করতে পারবেন তার জন্য অবশ্যই গুগোল একাউন্ট এড থাকতে হবে।  

আর গুগোল ম্যাপস এর মাধ্যমে আপনার মোবাইলের স্থান দেখতে চাইলে আপনার হারানো মোবাইলে জিমেইল একাউন্ট একসেস থাকতে হবে।

২। Files Go By google :

  1. ফাইলস গো নতুন একটি স্টোরেজ মেনেজার। যা আপনার মোবাইলের স্পেস ফ্রি রাখতে সাহায্য করবে। খুব সহজে যে কোন ফাইল খুজে পেতে এবং হাই স্পিডে ফাইল শেয়ার করতে পারবেন।

 

খুব সহজে ডুপলিকেট ফাইল, পূরাতন ফোটোস, ভিডিও এক ক্লিক করেই ডিলিট করে মোবাইলের স্পেস ফ্রি করতে পারবেন। এবং আপনি যে অ্যাপস গুলো ব্যাবহার করেন না তা সহজেই ডিলিট করতে পারবেন। খুব দ্রুত এসডি কার্ড থেকে ফোনের স্টোরেজে ট্রান্সফার করতে পারবেন।

 

ইন্টারনেট কানেকশন ছারাই সব ধরনের ডকুমেন্টস, পিকচার, ভিডিও সর্বোচ্য  ৪৯০ mbps স্পিডে আদান প্রদান করতে পারবেন। এবং আপনি যদি মোবাইল ডকুমেন্টস গুলো সারা জীবন রাখতে চান তা আপনি খুব সহজে গুগোল ড্রাইভ বা যে কোন ক্লাউড স্টোরেজ রাখতে পারবেন

৩।Google Drive By Google:

স্মার্টফোন, টেবলেট এবং কম্পিউটার এর ডকুমেন্টস, ফোটোস, ভিডিও গুলো সারা জীবনের জন্য রাখার সবচেয়ে নিরাপদ হল গুগোল ড্রাইভ।   আপনার ফাইল গুলো ফোল্ডারের মধ্যে সাজিয়ে গুছিয়ে রাখতে পারবেন এবং ফাইলগুলো সেফলি যেকোন সময় ব্যাকআপ করতে পারবেন।

যে কোন ফাইল খুব সহজে স্টোর  করে রাখতে পারবেন এবং যে কোন সময় ফাইল গুলো একসেস করতে পারবেন।

দ্রুত ফাইল গুলো শেয়ার করতে পারবেন লিংকিং করে।

মোবাইলের কেমারা দিয়ে স্কেন করা ডকুমেন্টস গুলোও সেফ করে রাখতে পারবেন।

যেকোন সময় ইন্টারনেট ছারাই গুগোল ড্রাইভ একসেস করতে পারবেন।

৪। Google Docs By Google

অ্যান্ড্রয়েড মোবাইল, টেবলেট, এর জন্য গুগোল ডকসে  কন্টেন্ট লেখতে পারবেন দ্রুত। ডকস সব সময়ের জন্য আপনার কাজে আসবে যেকোন কন্টেন্ট বা লেখার জন্য। এই ডকুমেন্টস গুলো খুব সহজে শেয়ার করতে পারবেন এবং যখন তখন এই তৈরিকৃত ডকুমেন্ট সহজে এডিট করতে পারবেন এমনকি ইন্টারনেট কানেকশন ছাড়াই। আপনার ডকুমেন্টস গুলো কোন হারানোর ভয় নেই, কারন এটা অটোমেটিক সেফ হয়ে থাকবে গুগোল ড্রাইভে। আপনি চাইলে এস ডি কার্ডেও সেফ করে রাখতে পারবেন। আপনি কত গ ওয়ার্ডের কন্টেন্ট লেখেছেন তা কাউন্ট করতে পারবেন। এমনকি আপনার কন্টেন্ট এর ওয়ার্ডে কোন ভূল আছে কি না তা ধরিয়ে দিবে।  

৫। Google Sheets By Google :

আমরা অফিসিয়াল কোন কাজ করতে হলে আমাদের কম্পিউটার বা লেপটপ লাগে। এবং মাইক্রোসফট অফিস এর কাজ জানতে হয়।  যেমন: পাওয়ারপয়েন্ট, মাইক্রোসফট ওয়ার্ড, মাইক্রোসফট এক্সেল আরো অনেক কাজে লাগে এই মাইক্রোসফট এর সফটওয়্যারটি। মাইক্রোসফট এক্সেল এর কাজটি কিন্তু আমারা Google Sheets  দিয়েও করতে পারি। এই গুগোল সিটস দিয়ে যেকোন লিস্ট তেরি করতে পারি। এটা টাইপিং করার সাথে সাথেই অটোমেটিক সেফ হয়ে যায়। এবং ফাইল গুলো exel file এ সেফ করে রাখতে পারবেন।  

 

৬। Google Slides By Google

প্রেজেন্টেশন তৈরি করতে আর নয় কম্পিউটার বা লেপটপ। এখন আপনি গুগোল স্লাইড দিয়েই খুব সহজে প্রেজেন্টেশন তৈরি করতে পারবেন। গুগোল আপনাদের জন্যই এই গুগোল স্লাইড অ্যাপস টি তৈরি করেছেন।  এক মূহুর্তের মধ্যেই আপনি সুন্দর একটি প্রেজেন্টেশন তৈরি করতে পারবেন কোন রকম ইন্টারনেট কানেকশন ছারাই। এই প্রেজেন্টেশন হারিয়ে যাওয়ার কোন রকম ভয় নেই। এটা অটোমেটিক সেভ হয়ে থাকবে এটা আপনি খুব সহজেই পাওয়ারপয়েন্টও এডিট করতে পারবেন।  এক কথায় বলতে গেলে আপনি এই গুগোল স্লাইডে মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট এর যাবতীয় কাজ করতে পারবেন।

৭। Snapseed By Google:

প্রফেশনাল ভাবে ফোটো এডিট করার জন্য গুগোলের স্নাপসিড একটি পার্ফেক্ট ফোটো এডিটর। ২৯ টা টুলস এবং ফিল্টারস, হেয়ালিং,  ব্রাশ, স্ট্রাকচার, HDR, পারস্পেক্টিব লিস্ট আকারে আছে। যা আপনি সহজেই আপনার পিকচারে ব্যাবহার করতে পারবেন। আপনি মনের মত করে আপনার ফোটোকে আরো আকর্শনীয় করতে পারবেন।  স্টান্ডার্ডার সাইজে আপনি পিকচার ক্রোপ করতে পারবেন। ৯০° এন্গেলে পিকচার রোটেট করতে পারবেন। বিভিন্ন আকর্শনীয় স্টাইলে ফন্ট আছে এই গুলো একডম ফ্রিতে ব্যাবহার করতে পারবেন। এডজাস্টএবোল ফ্রেমে পিকচার এডজাস্ট করতে পারবেন।  ফ্লিম স্টাইলে পিকচারে বাস্তব লুক দিতে পারবেন।

৮। Gboard The Google Keyboard By Google

স্মার্ট ভাবে টাইপিং করতে হলে অবশ্যই ভাল মানের কির্বোড লাগবে।  আমার কাছে মনে হয় গুগোলের এই কির্বোড টা স্মার্ট ই হবে। এই কির্বোডের ফিউচার গুলো স্মার্ট ই মনে হইছে।  

 

দ্রুত টাইপিং করার জন্য হাত দিয়ে স্লাইডিং করে টাইপিং করতে পারবেন।  ভয়েস টাইপিং করতে পারবেন। হ্যান্ডরাইটিং ১০০ টি ভাষা টাইপ করতে পারবেন।  গুগোলে ট্রান্সলেট করে মূহুর্তের মধ্যেই শেয়ার করতে পারবেন। গুগোলে সার্চ করার অপশনও পাবেন আপনি যা সার্চ করবেন তার রেজাল্ট সাথে সাথেই পাবেন। থাকছে ইমোজি সার্চ করার অপশন।  

৯। Datally Mobile Data – Saving & WiFI App By Google

আর নয় ডাটা নিয়া টেনশন!?  এর সমাধান নিয়ে গুগোলের তৈরি “ডাটালী মোবাইল ডাটা সেভিং “ যা দিয়ে  আপনি আপনার মোবাইলের ডাটা কন্ট্রোল করতে পাবেন। এবার আপনিই নিজের মোবাইলের ডাটা নিজেই সেভ করবেন কোন রকম জামালা হবে না । আপনি কম পক্ষে ৩০% ডাটা সেভ করে রাখতে পারবেন। আপনি ইশ্ছামত অ্যাপ বা অ্যাপ ডাটা কন্ট্রোল করতে পারবেন। একদিনে আপনি কত এমবি ব্যাবহার করেছেন  এট জানতে পারবেন। আপনি এটাও জানতে পারবেন কোন অ্যাপস ব্যাবহারে কত এমবি খরচ হইছে একডম লিস্ট আকারে। আপনি সারাদিনে কত এমবি ব্যাবহার করবেন এটার লিমিট আগে থেকেই নির্ধারণ করে রাখতে পারবেন। আপনি যে এলাকায় আছেন তার আশেপাশে কোন WiFi নেটওয়ার্ক আছে কিনা তা গুগোল ম্যাপের সাহায্যে দেখতে পারবেন খুব সহজে।

১০। Google My Business By Google

বিশ্বকে জানিয়ে দিন আপনার ব্যাবসার কথা।  আপনার যে একটি আন্তর্জাতিক মানের একটি ব্যাবসার স্টোর আছে। তার জন্য আপনাকে গুগোল মাই বিসনেজ অ্যাপ টি ডাউলোড করে আপনার বিসনেজ এর  সঠিক ইনফরমেশন দিয়ে ভেরিফাই করতে হবে। ভেরিফাই করার পর আপনি বিজনেস আপডেট খুব সহজে জানাতে পারবেন। আপনার বিজনেস এর ওয়েবসাইট, সব ধরনের প্রোডাক্টস এর পিকচার, এবং কাস্টমারের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবেন।  প্রোডাক্টের রিভিউ দিতে পারবেন যা দেখে কাস্টমার প্রোডাক্টস ক্রয় করতে আগ্রহ দেখাবে। এই গুলো সব গুগোল এবং গুগোল ম্যাপে প্রদর্শন করবে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here